শাহরুখ, ঐশ্বরিয়ার সন্তানদের স্কুলের বেতন কত জানলে অবাক হবেন?

বাংলাহাব ডেস্ক : সম্প্রতি মঞ্চ মাতিয়েছেন বলিউড তারকাদের সন্তানেরা। কেন তারা একসাথে, একই মঞ্চে? শুরুতে বুঝতে দেরি হলেও পরে দেখা গেছে স্টার কিডরা একই স্কুলের শিক্ষার্থী। শিল্পপতি মুকেশ আম্বানী চালু করেছেন এই স্কুল। মুম্বাইয়ের লাখ টাকা বেতনের এই স্কুলে শুক্রবার (১৫ ডিসেম্বর) ছিল বার্ষিক দিবস।

বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে ছিল অসংখ্য তারকা কিড। তবে অসংখ্য তারকা কিডের পারফরম্যান্স থাকলেও আরাধ্যর পারফরম্যান্সই ছিল সবচেয়ে নজরকাড়া। কারণ ঐশ্বরিয়া কন্যা আরাধ্য বচ্চন ছিল অন্যান্য স্টার কিডদের থেকে বয়সে বড়।

অসংখ্য বলিউড তারকারা সন্তান পড়ানোর জন্য বেছে নিয়েছেন ধিরুভাই আম্বানি আন্তর্জাতিক স্কুল। আরাধ্যও ওই স্কুলে পড়ে। শাহরুখের ছেলে মেয়ে, কারিশমা কাপুর, কারিনা কাপুর, সাইফ আলি খান, শ্রীদেবী, অধিকাংশ স্টারেরাই তাদের সন্তানদের এই স্কুলে ভর্তি করিয়েছিলেন।

শোনা যায়, এই স্কুলে মাসিক বেতন ১ লাখ ৭০ হাজার রুপি। এই স্কুলের ছাত্র-ছাত্রীদের বিভিন্ন বিষয়ে পারদর্শী করে তোলার চেষ্টা করা হয়। আর এখানে যারা পড়েন তাদের অধিকাংশই উচ্চশিক্ষার জন্য দেশের বাইরে চলে যায়।

অষ্টম থেকে দশম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের বার্ষিক ফি ৫ লক্ষ ৯০ হাজার রুপি এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য বার্ষিক ফি ১০ লক্ষ রুপি।

জানা গেছে, এই স্কুলের শিক্ষক হতে গেলে বি-এড থাকতেই হবে। তবে শিক্ষক হিসেবে ‘ফ্রেশার’ হলে চলবে না। পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষকদের বেতনও লাখের উপরে।

শিল্পপতি মুকেশ অম্বানী তার বাবার স্মরণে মুম্বাইয়ে ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুল চালু করেন ২০০৩ সালে। প্রতিষ্ঠাতা সদস্য হলেন, স্ত্রী নীতা অম্বানী ও মেয়ে ঈশা। দেশের বেশির ভাগ তারকাসন্তানই এই স্কুলে পড়াশোনা করেন। বেসরকারি স্কুলের মধ্যে বিশ্বের অন্যতম জনপ্রিয় স্কুল এটিই। খুশি কপূর, জাহ্নবী কপূর থেকে শুরু করে সুহানা খান এই স্কুলেই ১২ বছর কাটিয়েছেন। এখন পড়ে শাহরুখ খানের ছোট ছেলে আব্রাম, ঐশ্বরিয়ার কন্যা আরাধ্যসহ আরও অনেকেই।

Leave a Comment