কালকে থেকেই বর্ষার আগমন অবশেষে বৃষ্টিতে ভিজবে কলকাতা!

চলিত সপ্তাহের শেষের দিক থেকেই শহরে পা রাখবে বর্ষা, সেইমতো বৃহস্পতিবার থেকেই অল্প বৃষ্টিতে ভিজলো শহর কলকাতা বৃষ্টির প্রভাবে সামান্য তাপমাত্রা কমেছে কলকাতায় বৃহস্পতিবারে শহরের তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস বৃহস্পতিবার শহর কলকাতায় তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়া আগামীকাল এক ডিগ্রী পেয়ে শহরে কলকাতায় তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল অর্থাৎ শুক্রবার ও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বেলা সাড়ে এগারোটা থেকে শুরু হতে পারে বৃষ্টি পাত।

থেকে শুরু করে আগামী ২৪ ঘণ্টা রাজ্যে কমবেশি সব জায়গাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণ বাতাসের ভর করে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। তার ফলে দক্ষিণবঙ্গে বর্ষার অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।আবহাওয়া দপ্তরের তরফ থেকে এ কথা জানানো হয়েছে যে বঙ্গোপসাগরে একটি ঘূর্ণবাত তৈরি হচ্ছে যার সপ্তাহে শেষে নিম্নচাপে পরিণতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর ফলে সপ্তাহে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।

 দক্ষিণ বঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বাড়বে ভারী বৃষ্টিপাত  আওয়া দপ্তরের তরফ থেকে শুক্রবার থেকে আবার পরিবর্তন হবে।বৃষ্টির সম্ভাবনা বাড়বে শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা।বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে বেশ কিছু জেলাতে ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা নদিয়া  ও মুর্শিদাবাদে অন্যদিকে উত্তরবঙ্গের ওপরে দিকে ৫ জেলায় ভারী বৃষ্টি চলবে। জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহার দার্জিলিং কালিংপং জলপাইগুড়ি জেলাতেও ভারী বৃষ্টির চলবে বলে জানিয়েছে আওয়া দপ্তর। মালদা উত্তর দক্ষিণ দিনাজপুরে বজ্রপাতসহ বৃষ্টির সর্তকতা।

 আগামী কয়েক দিন মালদা ও দক্ষিণ দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা কমবে, শনিবার দক্ষিণ দিনাজপুর ভারী বৃষ্টির সম্ভাবনা কথা জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Instagram Group Join Now

Leave a Comment